মিউজিক ভিউ

প্রতিদিনের মিউজিক ভুবন

আবারও ফিরে আসছে আর্টসেল!

Author: No Comments Share:

আবারও ফিরে আসছে আর্টসেল! আপকামিং ব্যান্ড মিক্সড অ্যালবাম “RIOTOUS 14” দিয়ে তাদের পথচলা আবারও শুরু হতে যাচ্ছে। এ বছরের জুলাইয়ের ১০ তারিখে অ্যালবামটি রিলিজড হতে যাচ্ছে। হেভি মেটাল এবং হার্ড রক ধাঁচের সংগীত প্রেমীদের জন্য “RIOTOUS 14” নিয়ে আসছে নতুন এক চমক! পুরো অ্যালবামের সংগীতায়োজন করেছেন তরুণ কম্পোজার শাহরিয়ার নবী অর্চি। মূলতঃ তরুণ সমাজের প্রিয় বিশুদ্ধ রক এবং মেটাল গানের মাঝে আবারও প্রাণ ফিরিয়ে দেয়ার ইচ্ছে এবং আগ্রহ থেকেই কম বয়সে এমন একটি পদক্ষেপ নেন অর্চি। এছাড়া রক এন্ড মেটালের প্রতি তাঁর নিজেরও অছে চরম দুর্বলতা। সেটি থেকেই সামনের সারির সকল ব্যান্ডকে একত্রিত করবার প্রয়াস আপকামিং ব্যান্ড মিক্সড অ্যালবাম “RIOTOUS 14”। এছাড়া অ্যালবামটিতে তাঁর নিজস্ব ব্যান্ড “নাইভ” -এর গানও থাকছে। অ্যালবামটিতে ১৪টি ব্যান্ডেরই তাঁদের নিজস্বতা অনুযায়ী আলাদা ধাঁচের গান থাকবে। যেমন- হার্ড রক, মেটাল, হ্যাভি মেটাল, থ্রাশ মেটাল, মেটাল কোর, ডেথ মেটাল, প্রোগ্রেসিভ রক ইত্যাদি। মূলত ১৪ টি ব্যান্ডের ১৪ টি ট্র্যাকের জন্যই অ্যালবামের নাম দেয়া হয়েছে “RIOTOUS 14”

 

এক নজরে দেখে নিই কি কি ট্র্যাক থাকছে “RIOTOUS 14” অ্যালবামটিতে-

 

  1. স্রষ্টা
  2. Skeleton City
  3. আমি সংবিধান
  4. পুণ্য ঘাতক
  5. Let There Be Blood
  6. আবার যুদ্ধে
  7. মস্তিষ্কের অঙ্গার
  8. Hades
  9. ত্রাস
  10. Enemy
  11. আমার খুনিরা
  12. নিয়মের দেয়াল
  13. Rise My Army Of The Undead
  14. কারার ঐ লৌহকপাট
Metal Band
Metal Band

 

 

এক নজরে দেখে নিই ১৪টি ব্যান্ডের নাম-

 

  1. SENT MEN REVOLT,
  2. OVERLORD,
  3. POWERSURGE,
  4. CRUSADER,
  5. ZERG,
  6. SCARECROW,
  7. HOMICIDE,
  8. ABOMINABLE CARNIVORE,
  9. NAIVE,
  10. HELL RAIZERS,
  11. SHADOW REALM,
  12. BAY OF BENGAL,
  13. THRASH &
  14. ARTCELL

 

মূলত আর্টসেলের প্রত্যাবর্তনের জন্য মুখিয়ে আছে তরুণ প্রজন্ম। এই উত্তেজনা অ্যালবামের চাহিদা ইতোমধ্যে অনেকগুণ বাড়িয়ে দিয়েছে। আর্টসেল ১৯৯৯ –এর অক্টোবরে জন্ম নেয়া এমন একটি ব্যান্ড যার মূল শক্তি ছিল বন্ধুত্ব এবং পথচলা শুরু হয়েছিল একই পথের কয়েকজন বন্ধু নিয়ে। প্রথম অ্যালবাম “অন্য সময়”। ২০০৬ সালে দ্বিতীয় অ্যালবাম “অনিকেত প্রান্তর” রিলিজের পরপরই ব্যক্তিগত কারণে সাজু এবং সেজানকে চলে যেতে হয় সিডনিতে এবং সেখানেই স্থায়ীভাবে তাঁদের থাকতে হয়। এর মধ্যে আর্টসেল ব্যান্ডের ভিত্তিটা নড়বড়ে হবার পরও এর বাকি সদস্যরা মিক্সড অ্যালবামগুলোতে তাঁদের একক গান করতে থাকেন এবং কনসার্ট অব্যহত রাখেন। অবশেষে তাঁদের আরও একটি একক গান আসতে যাচ্ছে আসন্ন মিক্সড অ্যালবামটিতে। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের গণসংগীত “কারার ঐ লৌহকপাট” এর আগে বহুবার মঞ্চে দাঁড়িয়ে গাইলেও এই প্রথম কোন অ্যালবামে সেটি নিয়ে আসছে “আর্টসেল”

 

আশা করা যাচ্ছে রক এবং মেটালপ্রেমীদের হারিয়ে যাওয়া সেই স্বর্ণালী সময় ফিরে আসতে যাচ্ছে আরও একবার, পাশাপাশি তরুণ সমাজ দেখতে যাচ্ছে নতুন এক সূর্যোদয়…

Previous Article

আইডলদেরকে নিয়ে ট্রিবিউট – অসাধারণ একটি ট্রিবিউট

Next Article

Artcell – Tomake (Guitar Lesson)

You may also like

Leave a Reply

Coming Soon - Working Hardly...
+